ঢাকা সকাল ১০:২২, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রশাসনের কর্মকর্তাদের ডোপ টেস্টের আওতায় আনা দরকার

প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্টের আওতায় আনা দরকার বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডিপুটি স্পিকার শামসুল হক টুকু। শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে হোটেল সী গালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে ধুমপান ও মাদকবিরোধী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্ম মাদকের প্রধান ভুক্তভোগী। এই প্রজন্মকে রক্ষার জন্য কী করা যায়, এ নিয়ে আমাদের আলোচনা করা দরকার। ছাত্রলীগ থেকে শুরু করে মসজিদের ঈমান পর্যন্ত সবাইকে টেস্টের আওতায় আনা দরকার। ১৯৭১ সালে দেশ স্বাধীন হাওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদককে হারাম বলেছে। ৭৫ সালে তার হত্যাকাণ্ডের পর বাতিল করা ৫২টি মদ সরবারাহর প্রতিষ্ঠান নবায়ন করার মাধ্যমে মাদক ব্যবসা আবারো সক্রিয় হয়ে ওঠে। দেশের ৫০-৬০ লাখ মানুষ বিভিন্ন মাদকের সঙ্গে জড়িত আছে। তাদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দিলে দেশে মাদকের ব্যবসা অনেকটা রোধ হবে।

 

এর আগে অনুষ্ঠানে বক্তারা মাদকের কুফল ও প্রতিরোধে বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন। পরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ করার প্রত্যয় ব্যক্ত করেন ।

 

জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার, সংসদ সদস্য মো. মনোয়ার হোসেন চৌধুরী, সংসদ সদস্য ফখরুল ইমাম , সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও সংবাদ