ঢাকা দুপুর ১২:৫২, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র ও কানাডাতে পড়াশোনা শেষ করে টিউশন ফি পরিশোধ করার সুযোগ করে দিচ্ছে এডমিশন কানেক্ট

যুক্তরাষ্ট্র এবং কানাডাতে অবস্থিত স্বনামধন্য চার শতাধিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে টিউশন ফি পরিশোধ করার জন্য প্রয়োজনীয় অর্থায়নের ব্যবস্থা করবে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থিত একটি প্রতিষ্ঠান । ঢাকার বনানীর ১৩ নাম্বার রোডের ১০৭ নাম্বার হোল্ডিং এ অবস্থিত এডমিশন কানেক্ট(Admission Connect) নামের এডুকেশন কনসালটেন্সি ফার্ম এর মাধ্যমে এই সুযোগ নেয়া যাবে।
স্নানকোওর( মাস্টার্স) পর্যায়ে পড়াশোনা করতে ইচ্ছুক বাংলাদেশের সকল শিক্ষার্থী এই প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। উক্ত চুক্তির আওতায় অর্থায়নকারী প্রতিষ্ঠানটি বিনা জামানাতে পড়াশোনাকালীন সকল টিউশন ফি পরিশোধ করবে যাহা পড়াশোনা শেষ করে শিক্ষার্থীরা পরিশোধ করতে পারবে।এ বিষয়ে সকল ধরনের তথ্য প্রদানের জন্য নতুন হটলাইন নম্বর ০১৪০১-১২০৩৩০ চালু করেছে প্রতিষ্ঠানটি।
এডমিশন কানেক্ট এর প্রধান নির্বাহী মাহমুদুল আমিন বলেন, এই চুক্তির ফলে এডমিশন কানেক্ট এর মাধ্যমে বাংলাদেশের অসচ্ছল মেধাবীরাও যুক্তরাষ্ট্র ও কানাডায় উচ্চশিক্ষার সুযোগ পাবে।বিদেশে পড়াশোনা শেষে টিউশন ফি এর অর্থ প্রদানের সুযোগ সৃষ্টির কারনে এই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্র ও কানাডায় উচ্চশিক্ষা ও মাইগ্রেশন এর ক্ষেত্রে বিপ্লব সৃষ্টি হবে বলে তিনি মনে করেন।
তিনি আরো বলেন, এর ফলে উক্ত দেশগুলোতে নির্বাচিত বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার জন্য বাংলাদেশ থেকে কোন টিউশন ফি প্রদান করতে হবে না, বেচে যাবে বাংলাদেশের মূল্যবান বৈদেশিক মুদ্রাও। তিনি বলেন, অসচ্ছল মেধাবীদের বিদেশের ভালো বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সহায়তা করতে তার প্রতিষ্ঠান বদ্ধপরিকর। শিক্ষার্থীদের এই প্রোগ্রামের আওতায় আবেদন করে আর্থিক সুবিধা নেয়ার জন্য তিনি আহ্বান জানান।
এ বিভাগের আরও সংবাদ