ঢাকা সন্ধ্যা ৭:৫৬, শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

হিমু আকরাম’র পরিচালনায় ‘বিদেশি পাড়া’

গ্রামের প্রায় সব পরিবারের পুরুষরা লন্ডন, সৌদি, কাতার, আবুধাবি, ওমান-সব দেশেই বসবাস করেন। গ্রামটির নাম সোনার পাড়া। কিন্সেতু প্ইরায় সবাই বিদেশে থাকার কারনে গ্রামের নাম সোনার পাড়া হলেও বিদেশি পাড়া নামেই সবাই চেনে। গ্রামজুড়ে মজনু মিয়ার ব্যবসা। মজনুর  সুপার শপে কাজ করে তিন সেলসম্যান। মজনু তার এই তিন কর্মচারী নিয়ে প্রতিদিন বেকায়দায় পড়েন। কারণ একটাই, চুরি!  ও  সেই গ্রামে আছে একটি  বিউটি পার্লার।

গ্রামের বউরা ব্যস্ত থাকে বিউটি পার্লার আর মজনু সুপার শপে কেনাকাটার প্রতিযোগিতা নিয়ে। ব্যস্ত থাকে মজনুকে নিয়েও। অন্য দিকে ব্যস্ত ফটোগ্রাফার লিয়াকত, সুদের ব্যবসায়ি গুলজার, ড্যান্স মাস্টার গাফফার আর আদম ব্যাপারী বাদশা। বিদেশি পাড়ার বিদেশি বউ-ঝি আর কিছু অদ্ভুত মানুষের রোজকার ঝগড়া। এমন গল্প নিয়ে গড়ে উঠেছে ‘বিদেশি পাড়া’ ধারাবাহিক নাটকের গল্প।

নাহিদ নিয়াজী রিপন ও অরণ্য পাশার রচনায় নাটকটি পরিচালনা করছেন হিমু আকরাম। নাটকটির মজনু চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এ প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘সব চরিত্রই মনের মতো হয় না তবে কিছু কিছু হয়। মজনু চরিত্রটি করে বহুদিন পর একটা ভালো কাজ করছি বলে মনে হচ্ছে। বিদেশি পাড়া নাটকটির গল্প সত্যিই অনেক ভালো।’

পুবাইলের বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ চলছে। চঞ্চল চৌধুরী ছাড়াও এতে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, ওয়াহিদা মল্লিক জলি, কামাল হোসেন বাবর, ওয়ালিউল হক রুমি, ম ম মোর্শেদ, দিহান, প্রিয়া আমান, নাদিয়া মিম, তাজিন আহমেদ, শাহনাজ খুশি, এ্যানি খান প্রমুখ। বেসরকারি টেলিভিশন একুশে টিভির জন্য নির্মাণাধীন ‘বিদেশি পাড়া’ নাটকটির প্রচার খুব শিগগির শুরু হবে।

 

এ বিভাগের আরও সংবাদ