ঢাকা দুপুর ২:২৬, সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৫৩-তে পা রাখলেন শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান আজ ৫৩-তে পা রাখলেন। তিনি ১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের নয়াদিল্লির এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বড় বোন শেহনাজ তার নাম রাখেন শাহরুখ, যার অর্থ রাজমুখ। বাবা তাজ মোহাম্মদ খান ছিলেন একজন ভারতীয় স্বাধীনতাকর্মী।

১৯৮৮ সালে ‘ফৌজি’ নামের টেলিভিশন সিরিয়ালে কমান্ডো অভিমন্যু রাই চরিত্রের মাধ্যমে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন শাহরুখ। ওই সিরিয়ালে অভিনয় করার সময় তিনি বলিউডের ‘ড্রিম গার্ল’ খ্যাত নায়িকা হেমা মালিনীর নজরে পড়েন। ১৯৯২ সালে হেমার হাত ধরেই ‘দিল আশনা হ্যায়’ ছবিতে প্রথম অভিনয় করেন শাহরুখ।

তবে তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘দিওয়ানা’। এটিকেই শাহরুখের অভিষেক ছবি হিসেবে ধরা হয়। প্রথম ছবিতেই শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে অর্জন করেন ‘ফিল্ম ফেয়ার পুরস্কার। সেই থেকে পথচলা শুরু, যা এখনও চলছে।

এই বছরের জনামদিনখান সাহেবের জন্য কিছুটা হলেও ব্যতিক্রম। সব সময়ের মত ভারতের ঐতিহাসিক ‘মান্নাত’ বাড়িতে এবার আয়োজন করা হচ্ছে না শাহরুখের জন্মদিনের আয়োজন। তবে কোথায় হচ্ছে? এমনটা জানার আগ্রহ শাহরুখের সব ভক্তদের।

এই বছর জন্মদিন নিয়ে বিশেষ প্ল্যান করেছেন শাহরুখের স্ত্রী গৌরী খান ও তার বন্ধুরা। তিনি জানান, মুম্বাইয়ের ‘মান্নাত’-এ নয়, শাহরুখের ৫২তম জন্মদিন সেলিব্রেট হচ্ছে শহরের অদূরেই, সমু্দ্র-শহর আলীবাগে।

এবার বেশ ঘটা করেই করা হচ্ছে জন্মদিনের সব আয়োজন। আর এর মধ্যেই বুধবার আলীবাগের ফার্ম হাউজে আসতে শুরু করেছে বলিউডের সব তারকা। গৌরী খান, মেয়ে সুহানা, আব্রাহামসহ এই অতিথি তালিকায় রয়েছেন শ্বেতা বচ্চন, ডিজাইনার বিক্রম ফরনিশ, চাঙ্কি পাণ্ডের স্ত্রী ভাবনা, সঞ্জয় কাপুরের স্ত্রী মহিপ কাপুর এবং তাদের মেয়েরা।

তবে করণ জোহার আলীবাগ পৌঁছে একটি ছবিও পোস্ট করেছেন। ছবির ফ্রেম সেই শাহরুখ-গৌরী-করণ-ফারাহ খানের বন্ধুত্বের কথা মনে করিয়ে দেয়। এছাড়া বার্থডে পার্টিতে আরও থাকছেন আলিয়া ভট্ট, ক্যাটরিনা কাইফ, সিদ্ধার্থ মালহোত্রা। থাকার কথা আনুশকা শর্মারও।

এ বিভাগের আরও সংবাদ