ঢাকা রাত ৮:০৭, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয়দর্শিনী মৌসুমীর শুভ জন্মদিন

দেশীয় চলচ্চিত্রের ব্যাপক জনপ্রিয় এক নাম মৌসুমী। আকাশছোঁয়া সাফল্য সঙ্গে নিয়ে পথ চলছেন অনেকদিন হয়। যেসব নায়ক-নায়িকার হাত ধরে এদেশের চলচ্চিত্রে নতুন যুগের সূচনা হয়েছে তাদের একজন মৌসুমী। দীর্ঘ দুই যুগ ধরে চলচ্চিত্রে সমান দর্শকপ্রিয়তা নিয়েই কাজ করে যাচ্ছেন তিনি। ঢাকাই চলচ্চিত্রের আকাশে ১৯৯৩ সালে মৌসুমী নামের যে তারার উদয় হয়েছিল তার আলো আলো দিন দিন উজ্জ্বল থেকে উজ্জ্বলতরই হচ্ছে কেবল। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই বলেন অভিনয়, ব্যক্তিত্ব, আচার ব্যবহার, সময় জ্ঞান এবং সর্বোপরি আন্তরিকতা দিয়ে শাবানার পর যে নায়িকা তার নিজের অবস্থানকে উজ্জ্বল করে রেখেছেন দেশীয় চলচ্চিত্রের চৌহদ্দিতে তিনি মৌসুমী।

প্রিয়দর্শিনী এই নায়িকার আজ জন্মদিন। তবে এ দিনটি নিয়ে ব্যাপক কোনো পরিকল্পনা নেই তার। একেবারেই পারিবারিক আয়োজনের মধ্যদিয়ে নিজের মতো করেই আজকের দিনটি উদ্যাপন করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়িকা। জন্মদিন প্রসঙ্গে মৌসুমী বলেন, আজকের দিনটি একান্তই নিজের মতো করে কাটাতে চাই। আমার মা, স্বামী ওমরসানী, দুই সন্তান ফারদিন এবং ফাইজাহকে নিয়েই আমার মতো করে সময় কাটাবো। সেইসঙ্গে সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাদের ভালো রাখেন। আমি বিশেষত ধন্যবাদ দিতে চাই সব বিনোদন সাংবাদিককে যারা সবসময় আমাকে এবং ওমরসানীকে তাদের চমৎকার লেখনীর মধ্যদিয়ে ভক্ত-দর্শকদের কাছে আলোকিত করছেন। কৃতজ্ঞ আমাদের ফেসবুকে ফ্যান পেইজ, ফ্যান ক্লাব যারা নিয়মিত পরিচালনা করছেন। কৃতজ্ঞ ভক্ত-দর্শকদের কাছে যাদের অকৃত্রিম ভালোবাসায় আমি মৌসুমী হতে পেরেছি।

আমার এবারের জন্মদিন তাই তাদেরকে উৎসর্গ করলাম। তবে আজকের দিনে মান্না ভাই আর সালমান শাহ বেঁচে থাকলে আমার বিশ্বাস তারা দু’জনই আমার পাশে থাকতেন। তাদের সঙ্গে নিয়ে জন্মদিনে আমার খুব ভালো সময় কাটতো।

উল্লেখ্য, মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘দুলাভাই জিন্দাবাদ’। এতে তার সঙ্গে অভিনয় করেছেন ডিপজল, বিদ্যা সিনহা মিম, বাপ্পীসহ আরো অনেকে। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘পবিত্র ভালোবাসা’ ও ‘পোস্টমাস্টার ৭১’ নামে দুটি ছবি। দুুটিতেই তার বিপরীতে আছেন ফেরদৌস। নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ এবং মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। গুণী এই অভিনেত্রীর জন্মদিনে মানবজমিনের পক্ষ থেকে রইলো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

এ বিভাগের আরও সংবাদ