ঢাকা সকাল ১০:১৮, বুধবার, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাশরাফির রংপুরকে ১৪ রানে হারালো তামিমের কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০তম ম্যাচে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সকে ১৪ রানে হারিয়েছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ নিয়ে টানা চতুর্থ জয় তুলে নিল দলটি। চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ভিক্টোরিয়ান্সরা। এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে সাকিবের ঢাকা।

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মাঠে নামে দুই দল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের দলপতি মাশরাফি। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে কুমিল্লা ১৫৩ রান তোলে। জবাবে, রংপুর ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৯ রান।

কুমিল্লার ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল এবং লিটন দাস। ১৯ বলে চারটি চারের সাহায্যে ২১ রান করে বিদায় নেন তামিম। ১১ বলে ১১ রান করে তামিমের পথে ফেরেন লিটন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করে তিন নম্বরে নামা ইমরুল কায়েস।

৩২ বলে খেলা তার ইনিংসে ছিল চারটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। এছাড়া মারলন স্যামুয়েলস ৩৪ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ৪১ রান। রংপুরের দলপতি মাশরাফি ৪ ওভারে ২২ রান খরচায় নেন দুটি উইকেট।

এছাড়া রুবেল হোসেন ৪ ওভারে ৪৫ রানের বিনিময়ে নেন ১টি উইকেট। শেষের দিকে থিসারা পেরেরা ৪ ওভারে ২৬ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট।

১৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন রংপুরের দুই ওপেনার। ১৩ বলে তিনটি চারের সাহায্যে ১৭ রান করে বিদায় নেন ক্রিস গেইল। আর ১৪ বলে একটি করে চার ও ছক্কায় ১৩ রান করে সাজঘরে ফেরেন ব্রেন্ডন ম্যাককালাম। কুশল পেরেরা কোনো রান না করেই বিদায় নেন। একই ওভারে রশিদ খান ফিরিয়ে দেন গেইল-পেরেরাকে।

শাহরিয়ার নাফিসও (০ রান) নিজেকে খুঁজে পাননি। দলীয় ৩২ রানেই টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় রংপুর। সেখান থেকে দলকে টানতে থাকেন মোহাম্মদ মিঠুন আর রবি বোপারা। মিঠুন ২৬ বলে ৩১ রান করে ফেরেন।

১১ বলে ১৭ রান করে রানআউট হন দলপতি মাশরাফি। শেষ ওভারে বিদায় নেন থিসারা পেরেরা (১)। রবি বোপারা ৪৮ বলে চারটি চারের সাহায্যে ৪৮ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার স্পিনার রশিদ খান ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ২টি উইকেট। মেহেদি হাসান ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ২টি উইকেট। পাকিস্তানি পেসার হাসান আলি ৪ ওভারে ৩৯ রান দিয়ে নেন ১টি উইকেট। আল আমিন হোসেন ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন ১টি উইকেট।

এই ম্যাচের মধ্যদিয়ে টানা চার ম্যাচে জয় তুলে নিলো আইকন তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অপরদিকে, চার ম্যাচের একটিতে জিতেছে মাশরাফির রংপুর রাইডার্স।

এ বিভাগের আরও সংবাদ