ঢাকা রাত ১১:২৩, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব এইডস দিবস

বৈষম্যহীন সমাজ গড়ার প্রত্যয়ে ভেসপা মোটরসাইকেল র‍্যালি

শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর হাতিরঝিলে পুলিশ প্লাজা পয়েন্ট থেকে শুরু হয়ে পুরো হাতিরঝিল ঘুরে আবার পুলিশ প্লাজায় এসে শেষ হয় র‍্যালিটি।

এর আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে ভেসপা মোটরসাইকেল র‍্যালির উদ্বোধন করেন ইউএনএইডস বাংলাদেশের পরিচালক ডাক্তার সায়মা খান। তিনি বলেন, ‘বিশ্ব এইডস দিবস পালনের অংশ হিসেবে জন সচেতনতা বৃদ্ধির জন্য এই র‍্যালিটির আয়োজন করা হয়েছে। অসমতা দূর করে এইইচআইভি সংক্রমিতদের জন্য একটি বৈষম্যহীন সমাজ তৈরি করাই হবে আমাদের আগামীর প্রতিজ্ঞা’।

এ সময় বিশেষ অতিথি হিবেসে উপস্থিত ছিলেন জাতীয় এইডস এসটিডি প্রকল্পের সিনিয়র ম্যানেজার আক্তারুজ্জামান মন্ডল, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সাবেরা সুলতানা।

কমিউনিটি ফোরাম অব বাংলাদেশ ‘বিশ্ব এইডস দিবস’ পালিনের অংশ হিসেবে এই ভেসপা মোটরসাইকেল র‍্যালির আয়োজন করে। কমিউনিটি ফোরাম অব বাংলাদেশ কয়েকটি সমমনা সংগঠনের (যেমন: অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম-ওকাপ, আশার আলো সোসাইটি, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি, সেক্স ওর্য়াকারস নেটওয়ার্ক, পিএলএইচআইভি নেটওয়ার্ক, ড্রাগ ইউসার নেটওয়ার্ক ইত্যাদি) একটি ইউনিটি।

ভেসপা মোটরসাইকেল র‍্যালিতে সহযোগিতা করে ভেসপা ক্লাব বাংলাদেশ। সাধারণ মানুষের মধ্যে এইচআইভি/এইডস বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা ও অসমতা দূর করার লক্ষ্যে প্রায় ২০০টি ভেসপা মোটরসাইকেল এই র‌্যালিতে আংশ নেয়।

বিজনেস বাংলাদেশ/ bh

এ বিভাগের আরও সংবাদ